মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:৪৯ পূর্বাহ্ন

উপ-সম্পাদক :: দিদার সরদার
প্রধান সম্পাদক :: সমীর কুমার চাকলাদার
প্রকাশক ও সম্পাদক :: কাজী মোঃ জাহাঙ্গীর
যুগ্ম সম্পাদক :: মাসুদ রানা
সহ-সম্পাদক :: এস.এম জুলফিকার
প্রধান নির্বাহী সম্পাদক :: মামুন তালুকদার
নির্বাহী সম্পাদক :: সাইফুল ইসলাম
ব্যবস্থাপনা সম্পাদক :: আবুল কালাম আজাদ
সংবাদ শিরোনাম :
ফুলকুঁড়ি আসর এর ফাইনাল ক্রিকেট টুর্নামেন্টের অনুষ্ঠিত আওয়ামী ঘরানার বিতর্কিত লোকদের দিয়ে উজিরপুর উপজেলা শ্রমিক দলের কমিটি গঠন করার তীব্র নিন্দা জানিয়েছেন সান্টু খালেদা জিয়ার রোগমুক্তি ও তারেক রহমানের সুস্থতা কামনায় গৌরনদীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত গৌরনদীতে এতিমখানা ও মাদ্রাসার দরিদ্র, অসহায় শিক্ষার্থীদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বরিশালে বিএনপি ও অঙ্গ সংগঠনের কারাবন্ধী ও রাজপথে সাহসী সৈনিকদের সম্মানে ইফতার দোয়া মোনাজাত অনুষ্ঠিত আদালতে মামলা চলমান থাকা অবস্থায়, দখিনের খবর পত্রিকা অফিসের তালা ভেঙে কোটি টাকার লুণ্ঠিত মালামাল বাড়িওয়ালার পাঁচ তলা থেকে উদ্ধার, মামলা নিতে পুলিশের রহস্যজনক ভূমিকা গলাচিপা উপজেলা প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি হাফিজ, সম্পাদক রুবেল চোখের জলে বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলকে চির বিদায় বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন কারামুক্ত উচ্চ আদালতে জামিন পেলেন বরিশাল মহানগর বিএনপির মীর জাহিদসহ পাঁচ নেতা
বেলারুশে প্রেসিডেন্টের বিরুদ্ধে গণ-আন্দোলন, আটক শতাধিক

বেলারুশে প্রেসিডেন্টের বিরুদ্ধে গণ-আন্দোলন, আটক শতাধিক

বেলারুশের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোরের পদত্যাগের দাবিতে চলমান গণ-আন্দোলন পঞ্চম সপ্তাহে গড়িয়েছে। গতকাল রোববার এ আন্দোলনের বিক্ষোভ থেকে দেশটির রাজধানী মিনস্ক ও অন্যান্য শহর থেকে কমপক্ষে ১০০ জনকে আটক করেছে দেশটির নিরাপত্তা বাহিনী। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে বিষয়টি জানানো হয়েছে।

আলেক্সান্ডার লুকাশেঙ্কোরের পদত্যাগের দাবিতে মিনস্ক শহরে কমপক্ষে ১০ হাজার মানুষ জড়ো হন। এ আন্দোলন দেশটির অন্যান্য শহরেও ছড়িয়ে পড়েছে। আন্দোলনকারীদের দাবি, গত মাসে ব্যালট কারচুপি করে ফের ক্ষমতায় আসা দীর্ঘদিনের প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোরকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

আন্দোলনকারীরা প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোরের রাষ্ট্রীয় বাসভবনের সামনেও জড়ো হন। এ সময় তাদেরকে পিপার স্প্রে নিক্ষেপ ও লাঠিচার্জ করা হয়। এ সময় মিনস্ক ছাড়াও বিভিন্ন শহর থেকে আন্দোলনকারীদের আটক করা হয়।

সরকারের চাপে অনেক বিরোধীদলীয় নেতা দেশত্যাগে বাধ্য হয়েছেন। আন্দোলনের অন্যতম প্রধানকর্মী, মানবাধিকারকর্মী ওলগা কোভালকোভার অভিযোগ করেন, কারাদণ্ডের হুমকি দিয়ে তাকে দেশত্যাগে বাধ্য করা হয়েছে। তিনি গত শনিবার প্রতিবেশী দেশ পোল্যান্ডে আশ্রয় নিয়েছেন। তাকে কারাগারে পাঠানোর হুমকি দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেছেন।

১৯৯৪ সালে ক্ষমতা গ্রহণের পর ২৬ বছর ধরে বেলারুশ শাসন করছেন লুকাশেঙ্কোর। গেলো মাসের নির্বাচনে একচেটিয়া জয়ের ঘোষণা দিলেই ক্ষোভে উত্তাল হয়ে উঠে বেলারুশ। আর প্রেসিডেন্ট আলেক্সান্ডার লুকাশেঙ্কোর এ আন্দোলনের জন্য পশ্চিমা দেশগুলোর হস্তক্ষেপকে দায়ী করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 Dokhinerkhobor.Com
Desing & Developed BY ThemesBazar.Com